Header Ads

Header ADS

পদ্মার তীব্র ভাঙ্গনে শরীয়তপুরে মাত্র ৩দিনে ৭টি বহুতল ভবন পদ্মায় বিলীন (ভিডিও সহ)

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় পদ্মার তীব্র ভাঙ্গনে গত ৩দিনে ৭টি বহুতল বিশিষ্ট ভবন ও ৫০টির মত ব্যাবসা প্রতিষ্ঠান পদ্মায় বিলীন হয়ে গিয়েছে। ভাঙ্গনের আশঙ্কায় রয়েছে প্রায় কয়েকশত বহুতল ভবন ও ব্যাবসা প্রতিষ্ঠান।

গত ৩তারিখ থেকে ৬তারিখ পর্যন্ত পদ্মার ভয়াবহ ভাঙ্গনে বাশতলায় আবুল কালাম আজাদ এর বিল্ডিং, পূর্ব নড়িয়ায় লোকমান আলী হাওলাদারের বিল্ডিং, লাইফ কেয়ার হাসপাতাল, মূলফৎগঞ্জ বাজারের নূর হোসেন দেওয়ানের ৩ তলা মার্কেট, দেওয়ান ক্লিনিকের ৩তলা ভবন, ইমাম হোসেন দেওয়ানের ২তলা ভবন ও সাধুর বাজারের কাদির বেপারীর ২তলা বিল্ডিং পদ্মায় বিলীন হয়েছে।
এছাড়াও পূর্ব নড়িয়া, মূলফৎগঞ্জ বাজার ও সাধুর বাজারে প্রায় ১শতাধিক পাকা-আধা পাকা ব্যবসা প্রতিষ্ঠান পদ্মায় বিলীন হয়ে গিয়েছে।

ভাঙ্গনের আতঙ্কে অনেকেই তাদের সারাজীবনের রোজগার দিয়ে বানানো বাড়িঘর অল্পদামে বিক্রি করে দিয়েছে। আবার কারো বাড়ি সম্পুর্ণ ই পদ্মায় তলিয়ে গিয়েছে।
গাজি কালু মঞ্জিল, উপজেলা সরকারি হাসপাতাল, আঃ জাব্বার খানের ২তলা ভবন ও লস্কর বাড়ি জামে মসজিদ সহ অর্ধশতাধিক পাকা বাড়ি ও বিল্ডিং পদ্মার পাড়ে দাড়িয়ে আছে। যে কোন সময় পদ্মার ভয়াল থাবায় বিলীন হয়ে যেতে পারে।


গত কয়েক দিনের পদ্মার ভাঙ্গে দিশেহারা হয়ে পড়েছে শরীয়তপুরের নড়িয়া উপজেলার মানুষ। ঘরবাড়ি হারিয়া তারা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।
তারা বলেন এই বছর স্বরনকালের ভয়াবহ নদী ভাঙ্গন হচ্ছে। এই ভাঙ্গন আগে কখনো তারা দেখে নি। 

ভিডিও টি দেখুনঃ  https://youtu.be/fJbOHZZsWds

No comments

Powered by Blogger.