Header Ads

Header ADS

শরীয়তপুরে পদ্মার ভাঙনে বিলীন হচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় পদ্মার অব্যহত ভাঙনে নদী গর্ভে বিলীন হতে চলেছে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ রবিবার হাসপাতাল গেইটের দেয়াল, এম্বুলেন্স রাখার গ্যারেজ, হাসপাতাল জামে মসজিদ ও হাসপাতালের সামনের কিছু অংশে গাছ সহ নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছে।

গত এক সপ্তাহের ভাঙ্গনে ৪শ’ বছরের পুরনো মূলফৎগঞ্জ বাজারের ৩ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছে। ঝুঁকিতে রয়েছে বাজারের আরও ৯ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। যেকোনো মুহূর্তে বিলীন হয়ে যেতে পারে ৫০ শয্যা বিশিষ্ট নড়িয়া উপজেলার একমাত্র হাসপাতাল।

এদিকে ভাঙ্গনের আতঙ্কে হাসপাতালের মালামাল সরিয়ে নেয়া হয়েছে। রোগীদের জন্য হাসপাতাল ভবনের দক্ষিণ পার্শ্বের আবাসিক দু’টি ভবনে জরুরি চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তরে রুগী ভর্তি নেয়া হচ্ছে না।।
আগামিকাল সোমবার হাসপাতালের ১৩টি ভবন নিলামে উঠানোর কথা রয়েছে।।

সরকারি হিসাব অনুযায়ী, এ বছর নড়িয়া উপজেলার প্রায় ৪ হাজার পরিবার, ফসলি জমি, রাস্তাঘাট, ব্রিজ, মসজিদ, স্কুল, বাজার ও শতশত ব্যবসা প্রতিষ্ঠান পদ্মায় গ্রাস করে নিয়েছে। ভাঙন কবলিতরা একটু মাথা গোঁজার ঠাঁই খুঁজতে দিশেহারা হয়ে পড়েছে।

এলাকাবাসীর দাবী, ভাঙন রোধে দ্রুত মূল বেড়িবাঁধের কাজ শুরুর ব্যবস্থা গ্রহণ করা হোক। তাহলে নড়িয়া বাজার, ঐতিহ্যবাহী মূলফৎগঞ্জ মাদ্রাসা কমপ্লেক্সসহ শত শত বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা করা সম্ভব হবে।
ভিডিও দেখুনঃ
https://youtu.be/PICNpHcAqFo

No comments

Powered by Blogger.