Header Ads

Header ADS

বর্ণিল আয়োজনে নড়িয়া সরকারি কলেজে অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের উৎযাপিত হলো র‌্যাগ ডে এবং বসন্ত উৎসব


দিনভর জমকালো ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে নড়িয়া সরকারি কলেজ এর অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের উৎযাপিত হলো র‌্যাগ ডে এবং বসন্ত উৎসব। শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে নিজস্ব উদ্দ্যেগে এ উৎসবের আয়োজন করে অনার্স ৪র্থ বর্ষের রাষ্ট্রবিজ্ঞান, বাংলা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ব্যবস্থাপনা এবং মার্কেটিং বিভাগের ছাত্রছাত্রীরা।।

গত ১৩ই ফেব্রুয়ারি, বৃহষ্পতিবার, নড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে পুরো কলেজ ক্যাম্পাস নান্দনিক সাজে সজ্জিত করেন অনার্সের ৫টি বিভাগের শিক্ষার্থীরা।


সকাল হতেই মেয়েরা নীল শাড়ি আর ছেলেরা সবুজ পাঞ্জাবী পরে কলেজে ক্যাম্পাসে আসতে শুরু করলে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। তাদের এই সাজে অন্যেরাও আন্দোলিত হন। এ সময়ে হৈ হুল্লোড়ে মেতে ওঠেন ক্যাম্পাসের শিক্ষার্থীরা। কেক কেটে, ঢোল ও বাঁশির তালে আত্মহারা ছাত্র-ছাত্রীরা নেচে-গেয়ে, আবির দিয়ে, রঙে সেজে গ্রুপ ছবি তুলে উৎযাপন করেছে 'র‌্যাগ ডে' উৎসব।


এরপরে দুপুরে অনার্স বিভাগের শিক্ষার্থীরা একটি
র‍্যাগ ডে র‌্যালি বের করে। র‍্যালিটি নড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাস হতে উপজেলা চত্বর ঘুরে এসে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।




এর আগে অনার্স বিভাগের ছাত্রছাত্রীদের নিজস্ব অর্থায়ন এবং তাদের র‍্যাগ ডে'র আয়োজনের মধ্যেই বসন্ত উৎসবের আয়োজন করা হয়। সেখানে কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলো।

এরপর ছাত্রছাত্রী, পাঁচ ডিপার্টমেন্ট প্রধানদের সাথে নিয়ে কেক কেটে র‍্যাগ ডে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করেন নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাকসুদা খাতুন।।

বিদায়ী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ- প্রফেসর মাকসুদা খাতুন, উপাধ্যক্ষ জনাব মইনুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক জনাব জসিম উদ্দিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান জনাব তরিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের প্রধান জনাব নাজিম উদ্দিন, বাংলা বিভাগের প্রধান জনাব মাসুদ মিয়া, অনুষ্ঠান আয়োজিত ৫টি ডিপার্টমেন্টের প্রধান শিক্ষকগণ।

সারাদিন ব্যাপী দুই পর্বের অনুষ্ঠান মালার মধ্যে দুপুরে ছিলো র‍্যালি, আলোচনা সভা, শিক্ষার্থীদের স্মৃতিচারন এবং সম্মাননা ক্রেস্ট প্রদান। এরপর লাঞ্চের পর শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ পর্বে শিক্ষার্থীরা গান, নৃত্য, গ্রুপ ডান্স করে। আবির দিয়ে একে অপর কে রং এ রাঙিয়ে তুলে।

তাদের এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাকসুদা খাতুন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ জনাব মইনুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক জনাব জসিম উদ্দিন, ৫ডিপার্টমেন্টের প্রধান শিক্ষক, কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ, এবং ছাত্রছাত্রীরা।


উল্লেখ্য, নড়িয়া সরকারি কলেজে এই প্রথম অনার্সের ছয়টি বিভাগের মধ্যে পাঁচটি বিভাগ একসাথে র‍্যাগ ডে উৎযাপন করে। ছাত্রছাত্রীদের নিয়ে কলেজ ক্যাম্পাস সাজিয়েছে "U Survice" নামে ইভেন্ট ম্যানেজমেন্টের একটি কোম্পানি, সাথে মিডিয়া কভারেজে ছিলো "TechTV BD" নামে অনলাইন নিউজ পোর্টাল।। 

No comments

Powered by Blogger.