Header Ads

Header ADS

পুনরায় লকডাউন করা হলো শরীয়তপুর জেলা, সবধরনের মার্কেট শপিংমল বন্ধ করা হয়েছে


করোনা ভাইরাস প্রতিরোধে আবারো লকডাউন করা হলো শরিয়তপুর জেলা। নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান-পাট ব্যতিত সব ধরনের মার্কেট, শপিং মল ও অন্যান্য দোকানপাট বন্ধ ঘোষনা করা হয়েছে। আজ শনিবার (১৬ মে) বিকেলে জেলা প্রশাসকের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে। আগামীকাল রোববার (১৭ মে) থেকে এ নির্দেশ কার্যকর করা হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের নির্দেশমত গত ১০/৫/২০২০ইং তারিখ হতে সরকারি নির্দেশনা মতে দেশব্যাপী মার্কেট শপিং মল এবং অন্যান্য সব ধরনের দোকানপাট সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলার অনুমতি প্রদান করা হয়। এবং সকল মার্কেট, শপিংমল ও দোকানপাট কে স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করা হয়। সে মোতাবেক সকল মার্কেট শপিং মল দোকানপাটে বিক্রয় কার্যক্রম শুরু হয়। কিন্তু গত এক সপ্তাহের পর্যবেক্ষণে দেখা গেছে যে মার্কেট, শপিং মল ও দোকানপাটে কোন ধরনের স্বাস্থ্য সুরক্ষা উপকরণ রাখা হচ্ছে না এবং ক্রেতা বিক্রেতার মধ্যে দূরত্ব বজায় রাখা যাচ্ছে না। এমত অবস্থায় সচেতন ব্যক্তিবর্গের অনুরোধ এবং করোনাভাইরাস প্রতিরোধ কমিটি, শরীয়তপুরের সিদ্ধান্ত মোতাবেক আগামী ১৭ ই মে ২০২০ইং তারিখ রবিবার হতে শরীয়তপুর জেলায় নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ওষুধের দোকান, অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতীত সকল মার্কেট, শপিং মল এবং অন্যান্য দোকানপাট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
 
এবং সকল ধরনের গণপরিবহন এক জেলা হতে অন্য জেলায় এবং এক উপজেলা হতে উপজেলায় চলাচল বন্ধ থাকবে। তবে জরুরী পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য সরঞ্জাম সংগ্রহ পরিবর্তন পরিবহন ইত্যাদি এর আওতাভুক্ত বাহিরে থাকবে।।

উল্লেখ্য এর আগে গত ১৫ই এপ্রিল লকডাউন করা হয়েছিলো শরীয়তপুর জেলা। গত ১০ ই মে থেকে মার্কেট শপিংমল খুলে দেওয়া হয়। কিন্তু স্বাস্থ্যবিধি না মানার কারণে পুনরায় সবকিছু বন্ধ ঘোষণা করা হয়।

No comments

Powered by Blogger.