Header Ads

Header ADS

শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কৃষকদের মাঝে বীজ এবং নগদ অর্থ বিতরণ


করোনা পরিস্থিতি মোকাবেলায় সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা মোতাবেক কোনো জমি যাতে অনাবাদি না থাকে সেই লক্ষ্যে কৃষকদের মাঝে শাক-সবজির বীজ ও নগদ অর্থ বিতরণ করে নড়িয়া উপজেলা ছাত্রলীগ।

আজ বুধবার(৬ই মে) বিকালে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়ন এর ৫০জন কৃষকের মাঝে ৮ধরনের উচ্চ ফলনশীল শাক-সবজির বীজ এবং নগদ অর্থ বিতরন করে নড়িয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ পানি-সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামূল হক শামিমের নিদের্শেই উপজেলা ছাত্রলীগ দেশের এই সংকটময় পরিস্থিতিতে বেশি বেশি খাদ্য শস্য উৎপাদনের লক্ষ্যে, কৃষকদের ফসল চাষে আগ্রহী করতে এই বীজ ও অর্থ বিতরন করা হয় বলে জানান নেতাকর্মীরা।

এ সময় উপস্তিত ছিলো নড়িয়া উপজেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বিপ্লব, নয়ন সিকদার, নূরে আলম, নজরুল, রিয়াদ শেখ, নেসার শেখ, শিমুল হাওলাদার, মাহাবুব মাদবর, স্বপন দেওয়ান, রফিকুল ইসলাম আকাশ, আতিকুর রহমান নকিব, সজিব ইসলাম নেবেল, হিমেল সরদার সহ অন্যান্য নেতাকর্মীরা।

শষ্য বীজের প্যাকেট পেয়ে কৃষক আবুল হোসেন বেপারী বলেন, বাসার চারপাশে অনেক খালি জমি রয়েছে। সেখানে এই বীজ লাগাবো। এর শাক-সবজি উৎপাদন করে নিজে খাবো এবং অন্যদের কেও দিবো। বীজ ও নগদ অর্থ পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে।

নড়িয়া উপজেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বিপ্লব কৃষকদের উদ্দেশ্যে বলেন, করোনা ভাইরাসের জন্য সবকিছু লকডাউন ঘোষনা করা হয়েছে।। বাজার বন্ধ ঘোষণা করা হয়েছে। আপনারা এই বীজগুলো বাড়ির আঙ্গিনা, আশেপাশে লাগিয়ে আপনাদের শাকসবজি চাহিদা পূরণ করতে পারবেন। আমরা নড়িয়া উপজেলা ছাত্রলীগ জননেতা এনামুল হক শামীম ভাইয়ের নির্দেশে সবসময় আপনাদের পাশে আছি এবং থাকবো।
ন‌ড়িয়া উপজেলা কৃষি অফিসার রো‌কনুজ্জামান ব‌লেন, আমাদের অনেকের বাসার আশেপাশে অনেক খালি জমি রয়েছে যেখানে তারা শাক-সবজির চাষ করতে পারবে। আজ শুনলাম নড়িয়া উপজেলা ছাত্রলীগ কৃষকদের মাঝে বীজ বিতরণ করেছে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ , বাড়ির আঙিনায় তাদের দেওয়া বীজ বপন করে তাদের শাক সবজির চাহিদা পূরণ করতে পারবে।

উল্লেখ্য বর্তমানে করানোর সংকটে নড়িয়া উপজেলা ছাত্রলীগ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে, এর মধ্যে কৃষকদের ধান কেটে দেওয়া, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, এবং আজকে শাক-সবজির বীজ ও নগদ অর্থ বিতরন করা হয়।

No comments

Powered by Blogger.