Header Ads

Header ADS

শরীয়তপুরে কৃষকের পাকা ধান কেটে বাসায় পৌচে দিচ্ছে নড়িয়া উপজেলা ছাত্রলীগ


 শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কৃষকের পাকা ধান কেটে তা কৃষকের বাসায় পৌচে দিচ্চে নড়িয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। করোনাভাইরাসের কারণে ধান কাটার শ্রমিক সংকট দেখা দেওয়ায় এই উদ্যোগ নিয়েছে নড়িয়া উপজেলা ছাত্রলীগ।

প্রধানমন্ত্রীর ইচ্ছা কৃষকের মুখে হাসি ফুটানোর জন্য,
শরীয়তপুর-২ আসনের এমপি একেএম এনামূল হক শামীম ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বুধবারবার (২৮ এপ্রিল) সকালে নড়িয়া উপজেলা ছাত্রলীগের প্রায় ৬০-৭০ সদস্যের একটি দল নড়িয়া উপজেলার ভুমখাড়া ইউনিয়নের বান্দেরপাড় গ্রামের একাধিক কৃষকের ধান কেটে দেয়। 

কৃষক ওহাব মুন্সী বলেন, 'জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে কাটার জন্য শ্রমিক খুজে পাচ্ছিলাম না,  এসময় নড়িয়া উপজেলা ছাত্রলীগের লোকজন আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে, এতে আমার খুব উপকার হয়েছে। আমি তাদের জন্য দোয়া করি।

নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্ববায়ক আসাদুজ্জামান বিপ্লব বলেন, বর্তমানে করোনা ভাইরাসের কারণে অন্য জেলা থেকে ধান কাটার শ্রমিক আসতে পারতেছে না, যার জন্য কৃষক ধানও কাটতে পারছে না, আমরা সেটা জানতে পেরে নড়িয়া উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে ধান কেটে দিয়েছি। গতবছরের ন্যায় এবারো আমাদের এই ধান কাটার কার্যক্রম অব্যাহত থাকবে।

ধান কাটার জন্য ১২০জনের একটি কমিটি গঠন করা হয়েছে, যারা কৃষকের জন্য কাজ করে যাবে। এসময় নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব, যুগ্ম-আহ্বায়ক: মোঃ স্বপন দেওয়ান, মোঃ নেসার শেখ, বিল্লাল হোসাইন বিজয়, শিমুল হাওলাদার, 

ছাত্রলীগ সদস্য আমিনুল ইসলাম খান, জনি আহমেদ, নয়ন সিকদার, মোঃ নূর এ আলম, সাইফুল ইসলাম জুম্মন, সাইফুল ইসলাম, জিল্লুর রহমান, নজরুল ইসলাম লাকুরিয়া, মাহাবুব মাদবর,  ইসতিয়াক আহম্মেদ সানিল, হৃদয় মৃধা, সাইফুল ইসলাম পাবেল এবং ইউনিয়ন ছাত্রলীগের নেতা রফিকুল ইসলাম খান, সাজিদ মাদবর, সাব্বির আহমেদ ঢালী, মোহাম্মদ আলী, হিমেল সরদার হিমন, সাগর সরদার, নাঈম সিকদার, সজিব মাহমুদ নোবেন, সাইদুল মাজী, নূর ইসলাম, রাকিব ঢালী, আবরার সরদার, রাহাত মাদবর, ফয়সাল শরীফ, সৌরভ সরদার, সোহেল সরদার, রাহাত মালত, ফাহিম বেপারী, আরিফ ফরাজি, মোহেদি হাসান সৌরভ, মাহাবুব মাঝী, আরমান ঢালি, জিহাদ, মেহেদি, জয় সহ আরো অন্যান্য ছাত্রলীগের নেতৃবৃন্দরা উপস্তিত ছিলো। 

No comments

Powered by Blogger.